ঘরে নেটওয়ার্ক থাকে না জেনে নিন সমাধান । Network problem solution

আমাদের অনেকের ঘরের মধ্যে নেটওয়ার্ক থাকে না।

 আমরা অনেকেই এই সমস্যার  জন্য অনেক সমাধান খুজি কিন্তু কাজের কাজ কিছু হয়না তার জন্য নিজের ফোন বা সিমের উপর রাগ চলে আসে যে মোবাইল রাগ করে ভেঙে ফেলতে চাই, আর তার জন্য একটা যেহেতু সমস্যা আছে সমাধানও আছে আমাদের তা খুঁজে বের করতে হবে।

আমাদের অনেকের ঘরের মধ্যে নেটওয়ার্ক থাকে না। আবার কারো কারো তো দরজার বাহিরে গেলে এই নেটওয়ার্ক চলে আসে কিন্তু ঘরের মধ্যে যে শুয়ে বসে নেটওয়ার্ক ব্যবহার করব এটা পারি না, আর এই সমস্যাটার জন্য খুব রাগ হয়, তবে এখন আপনার এই রাগ বা সমস্যা কোনো টাই থাকবে না আপনার ঘরেও নেটওয়ার্ক থাকবে আপনি ঘরে বসে মোবাইল এ সুন্দর করে নেটওয়ার্ক ব্যবহার করতে পারবেন

আপনি ভাবছেন হয়তো এই সমস্যা থেকে মুক্তি পাওয়ার কোনো উপায় নেই। আবার বুঝেও উঠতে পারছেন না, এমনটা কেন হচ্ছে। সেই সমস্যার কারণ আপনার বাড়িতেই লুকিয়ে আছে। তার সঙ্গে সিম বা ফোনের কোনো সম্পর্ক নেই।অনেক সময় ছোট জানালার কারনেও নেটওয়ার্কে সমস্যা দেখা দেয় এমন পরিস্থিতিতে আপনার বাড়ির জানালায় কাচ ব্যাবহার করা উচিৎ, যাতে আপনার ফোনে  নেটওয়ার্ক থাকে এবং কোনো সমস্যা না হয় । যদি আপনার বাড়িতে একটি ফলস সিলিং থাকে তবে সেটিও একটি বড় সমস্যা। এর কারণে মেবাইল নেটওয়ার্ক চলে যায়। ফলে বাড়িতে থাকার সময় আপনার ফোনে কল আসতে চাই না।এই সমস্যার জন্য আপনি ইন্টারনেট ব্যবহার করতে পারেন না। যদি উঁচু কোনো  এপার্টমেন্টে থাকেন, তাহলে খেয়াল করে দেখবেন সমস্যা বেশি দেখা দেয়। কারন উঁচু জায়গায় নেটওয়ার্ক কাভারেজ ভালো পাওয়া যায় না।

ফলস সিলিং



এই সমস্যার জন্য আপনি ইন্টারনেট ব্যবহার করতে পারেন না। যদি উঁচু কোনো  এপার্টমেন্টে থাকেন, তাহলে খেয়াল করে দেখবেন সমস্যা বেশি দেখা দেয়। কারন উঁচু জায়গায় নেটওয়ার্ক কাভারেজ ভালো পাওয়া যায় না।

এখন তার জন্য কি করণীয় :-

আপনার বাড়িতে যদি নেটওয়ার্কের  এমন সমস্যা থাকে, তাহলে আপনার বাড়ির ভিতরে একটি নেটওয়ার্ক বুস্টার ডিভাইস ব্যবহার করতে পারেন।এই ডিভাইস টি বাজারে সহজেই ১৫০০ থেকে ৪০০০ টাকার মধ্যে পাওয়া যায়। এই  ডিভাইসটি বিশেষ উপকারী, আপনি চাইলে অনলাইনেও কিনে নিতে পারেন বাংলাদেশের ই-কর্মাস সাইট গুলোতেও পেয়ে যাবেন এতো   স্মার্টফোন থেকে শুরু করে যে কোন ডিভাইসে নেটওয়ার্ক  সমস্যা হবে না।


Next Post Previous Post
No Comment
Add Comment
comment url